সাফল্যের টিপস

  • Post author:

ঘুরে দাঁড়ানো
সামসুল সজীব আহমেদ

একটা খারাপ সময়কে আপনি এড়িয়ে মোকাবেলা করতে পারবেন না। আবার কিছু করতে গেলেও, তা বিপরীত ফলাফল এনে দেবার সম্ভাবনা বেশি। এই খারাপ সময়ে মানুষের ঘণিষ্ট জনদের ভূমিকা খুব গুরুত্ববহ। কারণ এসময়ে নিন্দুকেরা ১৬ আনা নিন্দার সাথে বোনাস বদনাম দিতে ভুল করেনা। পাশাপাশি সামাজিক মুরুব্বিরাও নিজেদের জ্ঞানী বিশ্লেষণ দিতে কার্পণ্য করেনা। কি করিলে কি হইতো, কি না করিলে হিমালয় জয় হইতো জাতীয় জ্ঞান তাহারা বিতরণ করিয়া বাধিত করে। দু:সময়ে প্রয়োজন পাশে থাকা শক্ত সমর্থন। সঠিক পরিকল্পনা ও কঠোর পরিশ্রম আর যথাপোযুক্ত ধৈর্য মানুষকে খারাপ সময় পাড় করে নিতে সহায়তা করে।

পাশাপাশি, কিছু প্রয়োজনীয় পদক্ষেপ আপনাকে প্রাণবন্ত ভাবে সফলতার দ্বারে নিয়ে যেতে পারে।

১. আপনার ভুল গুলো খুজে বের করুন, ভুলের কারণ অনুসন্ধান করুন। যতটুকু সম্ভব ভুলের সংশোধন করুন ও সামনের দিনে একই ভুল না করতে নিজেকে প্রস্তুত করুন।

২. ইতিবাচক পরিবর্তন আনুন। কোনো নেতিবাচক বা আবেগি সিদ্ধান্ত পরিহার করুন। জুয়া টাইপের সিদ্ধান্ত নেবেন না। যদি লাইজ্ঞা যায় বা দেখি কি হয় টাইপ মনোভাব পরিহার করুন।

৩. নিজের আইডিয়ার উপর ভরসা করুনবিশ্বাস করুন, আপনাকে দিয়ে সম্ভব। নিজেকে সেরা ভাবে আবার তৈরি করুন।

৪. যথা সম্ভব হাস্যজ্জল থাকুন। মুখ গোমরা করলেই আপনার খারাপ দিন ফুরিয়ে যাবেনা। এতে সাময়িক পাশের মানুষের সহমর্মিতা পাবেন হয়তো। হাস্যজ্জল থাকলে, আপনার শরীর ও মন চাপ সহ্য করার উপোযোগী হবে।

৫. আশা ছেড়ে দেবেন না। হতাশ হয়ে থেমে যাবেন না।

৬. পরিবার ও প্রিয়জনকে সময় দিন। এতে আপনার নতুন উদ্যোমে কর্ম স্পৃহা জেগে উঠবে।

৭. সফল মানুষের জীবনী পড়ুন, মুভি দেখুন, গান শুনুন।

৮. আর সবচে বেশী, স্রষ্টার কাছে প্রার্থনা করুন।

This Post Has 2 Comments

  1. Esti

    Nice

    1. sajeeblog

      Thanks a lot

Leave a Reply